Notice :
  1. সবাইকে স্বাগতম ইসলামিক স্টরি বিডি ডটকম এ

হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জন্মের কাহিনী


হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শুভ জন্ম


এ বিষয়ে সকল ঐতিহাসিক একমত যে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শুভ জন্ম হয়েছিল সে বছরের রবিউল আউয়াল মাসে যে বছর আসাদুল হস্তী বাহিনী কাবা শরীফের উদ্দেশ্যে আক্রমণ চালিয়েছিল।

এবং আল্লাহ তা’আলা আবাবিল অর্থাৎ কতগুলো নগন্য ও ক্ষুদ্র পাখির দল পাঠিয়ে তাদের পরাস্ত করেছিলেন। পবিত্র কুরআনে এই ঘটনাটির সংক্ষিপ্ত বিবরণ রয়েছে।

আসাবে ফীলের এ ঘটনাও রাসুল সাঃ এর জন্ম গ্রহণের সাথে সংশ্লিষ্ট বরকত সমূহের সূচনা হিসেবেই ঘটেছিল।নবী করিম সা: জন্মগ্রহণ করেছিলেন তা পরবর্তী সময়ে সাজ্জাদের ভাই মোহাম্মদ ইবনে ইউসুফের অধিকার এসেছিল।

কোন কোন ঐতিহাসিক লিখেছেন আসহাবে ফিলের ঘটনা 571 খ্রিস্টাব্দের 20শে এপ্রিল ঘটেছিল এতে প্রতীয়মান হয় যে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শুভাগমন হযরত ঈসা আলাইহি ওয়া সাল্লাম এর জন্মের 571 বছর পর হয়েছিল।

হাদীস শাস্ত্রের পক্ষান্তর ইমাম ইবনে আসাকির রহমতুল্লাহি আলাইহি পৃথিবীর সংক্ষিপ্ত ইতিহাস আলোচনা করতে গিয়ে লিখেছেন হযরত আদম আলাইহিস সালাম ও হযরত নূহ আলাইহি ওয়া সাল্লাম এর মাঝে 1200 বছরের ব্যবধান ছিল।

হযরত নূহ আলাইহি ওয়াসাল্লাম থেকে হজরত ইব্রাহিম আলাইহি ওয়াসাল্লাম পর্যন্ত 1142 বছর অতিক্রান্ত হয়েছে হযরত ইব্রাহিম আলাইহি ওয়াসাল্লাম হতে হযরত মুসা আলাইহি ওয়াসাল্লাম পর্যন্ত 565 বছর চলে গেছে।

হযরত মুসা আলাইহি ওয়াসাল্লাম হতে হযরত দাউদ আলাইহিস সাল্লাম পর্যন্ত 569 বছর হযরত দাউদ আলাইহিস সালাম হযরত ঈসা আলাইহি ওয়াসাল্লাম পর্যন্ত 1356 বছর।

এবং হযরত ঈসা আলাইহি ওয়া সাল্লাম থেকে শেষ নবী হযরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পর্যন্ত ছয়শত বছরের ব্যবধান ছিল।

এ হিসাব অনুযায়ী হযরত আদম আলাই সাল্লাম হযরত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পর্যন্ত 5032 বছর অতিক্রম হয়ে গেছে।

অন্যদিকে হযরত আদম আলাই সাল্লাম এর বয়স প্রসিদ্ধ মত অনুযায়ী অনুযায়ী 960 বছর ছিল।তাই হযরত আদম আদম আলাইহিওয়াসাল্লাম।

দুনিয়াতে আগমনের প্রায় ছয় হাজার বছর পর অর্থাৎ সপ্তম সহস্রাব্দে খাতামুল আম্বিয়া নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পৃথিবীতে আগমন করেন দুনিয়াতে আগমন করেন।

মোটকথা যে বছর আসাদ এপ্রিলের আক্রমণ করেছিল সে বছরের রবিউল আওয়াল মাসের 12 তারিখ সোমবার পৃথিবীর ইতিহাসে এক অনন্য অসাধারণ দিন ছিল।

এদিন বিশ্ব সৃষ্টির উদ্দেশ্যে মোটকথা যে বছর আশা দেফিনের আক্রমণ করেছিল সে বছরের রবিউল আওয়াল মাসের 12 তারিখ সোমবার পৃথিবীর ইতিহাসে এক অনন্য অসাধারণ দিন ছিলো।

এদিন বিশ্বসৃষ্টি উদ্দেশ্যে দিন-রাতের পরিবর্তনের মূল লক্ষ্য হযরত আদম আলাই সাল্লাম ও তাঁর বংশধর গৌরব এর নৌকার হেফাজতের মূল রহস্য।

 

Please Share This Post in Your Social Media

© 2020 islamicstorybd.com